এম. মাহবুব আলম, সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত

২০ অক্টোবর ২০১৭, ৩:৪৫ অপরাহ্ণ || নিউজটি পড়া হয়েছে : 394 বার

শিক্ষার গুরুদায়িত্ব নিয়ে ২০০২ সালে কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে কর্মজীবন শুরু করেন । তিনি শিক্ষা জীবনে বরিশাল অমৃতলাল দে মহাবিদ্যালয় থেকে ২০০১ ইং সালে বি,এসসি উত্তীর্ন হন। এরপর ২০০২ ইং সালে বি.এড সম্পন্ন করেন। সেই সঙ্গে যুক্ত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাস্তবায় ডিজিটাল বাংলাদেশ। প্রধানমন্ত্রীর ডিজিটাল শিক্ষার বাস্তবায় হচ্ছে শিক্ষক বাতায়ন। শিক্ষক বাতায়নে প্রতিনিয়ত আড়াই লাখেরও বেশি শিক্ষক প্রতিযোগিতা করছেন নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে। সেই প্রতিযোগিতায় পটুয়াখালী জেলা থেকে এ সপ্তাহে সেরা শিক্ষদের মধ্যে সেরা হয়েছেন এম.মাহবুব আলম সজল। তাঁর বাবা ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়ের একজন শিক্ষক। শিক্ষাকে ডিজিটাল রূপদানের লক্ষে মাহবুব সজল নিয়মিত ডিজিটাল কনটেন্ট তৈরি করে শিক্ষক বাতায়নে আপলোড দিয়েছেন। এ পর্যন্ত তিনি ১৯ টি প্রেজেন্টেশসহ ৬২ টি ব্লগের মাধ্যমে সেরা শিক্ষকদের মাঝে সেরা নির্বাচিত হয়েছেন। পেয়েছেন জাতীয় স্বীকৃতি। তার এই স্বীকৃতি তার প্রতিষ্ঠানকে গর্বিত করেছে। এর প্রতিক্রিয়া ব্যক্ত করে মাহবুব সজল বলেন, নিজে অনেক বড় কোন অফিসার হতে পারিনি কিন্তু একজন আর্দশ শিক্ষক হয়ে নীতিবান, সৎ, সাহসী অফিসার তৈরি করে মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গঠনে অংশীদার হতে চাই। তিনি পটুয়াখালী জেলার, কলাপাড়া উপজেলার সাগরকন্যা খ্যাত কুয়াকাটা পর্যটন এলাকার কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের কৃষি বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক। উল্লেখ্য যে , তিনি ২০১৭ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ শ্রেনি শিক্ষক নির্বাচিত হয়েছেন। মাহবুব সজল এর কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব খলিলুর রহমান স্যারের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি জানান-“মাহবুব সজল এর কৃতিত্বে আমি অত্যন্ত আনন্দিত। সে আমাদের উপজেলার একটি উজ্জ্বল নক্ষত্র, আমাদের গর্ব। আমি তার উত্তরোত্তর সাফল্য কামনা করি।”


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT