এমপিও ভুক্ত শিক্ষকদের ৫% প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, ১০০% উৎসব বোনাস সর্বোপরি চাকুরীজাতীয় করণ……………

১৮ মার্চ ২০১৭, ১০:১৪ অপরাহ্ণ  -->| নিউজটি পড়া হয়েছে : 26725 বার

bornomalatv

আমরা এমপিও ভুক্ত বেসরকারী স্কুল, মাদ্রাসা এবং কলেজের শিক্ষকরা সরকারীভাবে জাতীয় বেতন স্কেলের ১০০% বেতন পেয়ে থাকি ,গত স্কেলে সরকারী প্রতিষ্টানের ন্যায় আমরা ও দ্বিগুণ বেতন পেয়ে আসছি, বেতন স্কেলের ঘোষনা অনুযায়ী প্রতি বছর বেতন ভাতা বৃদ্ধি পাবে ৫ শতাংশ, সে অনুযায়ী সরকারী কর্মকর্তা কর্মচারীদের এবং সরকারী শিক্ষকদের বেতনভাতা ৫% বৃদ্ধি পেয়েছে। এখন জিনিস পত্রের মূল্যবৃদ্ধির কারণে সেটা নাকি ৮ শতাংশ করা হচ্ছে সরকারের প্রতি ধন্যবাদ রইল।

কিন্তু ৯০ ভাগ নাগরিক গড়ার কারিগর এমপিও ভুক্ত বেসরকারী শিক্ষক, কর্মচারীদেরকে আজো ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি দেওয়া হয়নি যা আইনত তারা প্রাপ্য। বৈশাখ আমাদের প্রাণের উৎসব, এই উৎসবে মাননীয় প্রধান মন্ত্রীর উপহার বৈশাখী ভাতা তাও শিক্ষকদের প্রদান করা হয় নি তা অত্যন্ত দুংখজনক। আমাদের কে যে পরিমান বাড়ী ভাড়া ও চিকিৎসা ভাতা দেওয়া হয় তাও লজ্জাজনক। ঈদের উৎসব ভাতা দেওয়া হয় মাত্র ২৫%।
আমরা এমপিও ভুক্ত শিক্ষকরা দেশের শতকরা ৯০/৯৪ শতাংশ জনগোষ্ঠীর মধ্যে শিক্ষার আলো বিতরন করছি, তাই আমাদের অবহেলার সুযোগ নাই।
আমাদের মনে রাখতে হবে শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষার মেরুদন্ড শিক্ষক, শিক্ষককের মেরুদন্ড সোজা থাকলেই শিক্ষার মেরুদন্ড সোজা থাকবে।।
আমি একজন ডিজিটাল মাল্টিমিডিয়া বাংলাদেশ বিণির্মানের কর্মী হিসাবে, শিক্ষক বাতায়ন পরিবারের এক জন সদস্য হিসাবে www.teachers.gov.com এর সেরা কন্টেন্ট নির্মাতা হিসাবে, সরকারের কাছে আবেদন জানাবো এমপিও ভুক্ত শিক্ষকদের চাকুরী জাতীয় করণ করে শিক্ষা প্রসারে শিক্ষককের হাতকে শক্তিশালী করুন।


যতদিন জাতীয়করণ করা সম্ভব হচ্ছে না তত দিন পর্যন্ত আমাদের আইনত অধিকার ৫% প্রবৃদ্ধি, বৈশাখীভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান করা হোক।
আশা করি আমরা আমাদের প্রাপ্য অধিকার আমাদের সরকার থেকে পাব।
বিশেষ ভাবে দাবি জানাছি ডিজিটাল বাংলাদেশ বিণির্মাণে যে সমস্ত শিক্ষক নিজের টাকা খরচ করে ডিজিটাল কন্টেন্ট তৈরি করে শিক্ষকবাতায়নে মানসম্মত কন্টেন্ট আপলোড করেন। এবং যে সমস্ত শিক্ষক কন্টেন্ট তৈরি করে বা বাতায়ন থেকে ডাউনলোড করে নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস করে থাকেন(তাদের কিন্তু অবসর সময়টা কন্টেন্ট নির্মাণ,ডাউনলোড এডিটিং এ চলে যায়) তাদেরকে বিশেষ ভাতা দেওয়া হোক। তাহলে সবাই আগ্রহী হবে মাল্টিমিডিয়া ক্লাস বিণির্মাণে।

ধন্যবাদ সবাইকে।।
মোঃ মহিউদ্দিন ওসমানী
Senior teacher(math) at
meherunnesa faiz high school
চট্রগ্রাম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা আর্ত মানবতার সেবা মূলক প্রতিষ্ঠান। ডোনেট স্বেচ্ছাসেবী সংস্থা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম, সরকার ও রাষ্ট্ররিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য না করার জন্য বর্নমালা টেলিভিশনের পাঠক ও সুভাকাঙ্খিদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।
পাঠকের মন্তব্য
Advertisement
সম্পাদকীয়

যাহা করিবার এখনই করিতে হইবে

গ্রিনহাউস গ্যাসের জন্য ক্রমশ উত্তপ্ত হইয়া উঠিতেছে এই ধরিত্রী—ইহার স্বপক্ষে প্রকাশ পাইতেছে নিত্যনূতন তথ্য। গ্রিনহাউস গ্যাসের মধ্যে সবচাইতে বেশি উচ্চারিত নামটি হইল কার্বন ডাই-অক্সাইড। সমপ্রতি... বিস্তারিত
জনমত জরিপ

সংবিধান মোতাবেক নীতিমালা প্রণয়ন করে সর্বোচ্চ আদালতের বিচারপতি নিয়োগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আপনি কি এ দাবির সঙ্গে একমত?

Loading ... Loading ...
Developed By : Donet IT